Manabota

Manabota

রবিবার, ২০ মে, ২০১২

আমি বিজয় দেখিনি তবে অনেক দেখেছি !!!! by Sohail Choudhury



 
বিজয়ের দিনটিতে ছোট ছিলাম; তাই তেমন কিছুই সেদিন দেখিনি
স্বাধীন এ দেশে নিজামীর গাড়ীতে স্বাধীনতার সেই পতাকা উড়তে দেখেছি
 
যুদ্ধকালীন যুদ্ধরত মায়াকে আমি দেখিনি
স্বাধীন এ দেশে মায়া-বাহিনীর তান্ডবলীলা দেখেছি
 
করাচীতে বসে সাকা বাহিনীর ষড়যন্ত্রের কথা শুনেছি
স্বাধীন এ দেশে প্রধানমন্ত্রীর উপদেষ্টা হতে তাকে দেখেছি
 
যুদ্ধকালীন বাঘাকাদেরের বীরগাঁথা আমি শুনেছি
স্বাধীন এ দেশে সে বাঘের গলায় গামছা ঝুলতে দেখেছি
 
কোথা ছিল এরশাদ সেই দিনগুলোতে, কারো কাছে কভূ শুনিনি
প্রজাতন্ত্রের রাজার আসনে ন'টি বছর তাকে দেখেছি
 
মহান মুজিবের স্বাধীনতা বিরোধীকে ক্ষমার কথা শুনেছি
তাঁরই নাতনীর শ্বশুর হয়েছে, নিজেই আমি দেখেছি
 
আমি বিজয় দেখিনি : তবে অনেক দেখেছি !!!!
 
Sohail  Choudhury
Mobile: +880-1191350884
 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

মনে রাখবেন: এই ব্লগের কোনও সদস্যই কোনও মন্তব্য পোস্ট করতে পারে৷