Manabota

Manabota

রবিবার, ২০ মে, ২০১২

তাহলে আমি কে ? // সোহেল চৌধুরী


আমি যখন খুব ছোট ছিলাম, সবাই আমাকে বলত, "তুই একটা জ্বিন"
সবাইতো যেমন তেমন- আমার বাবাও একদিন রেগে গিয়ে বললেন, "তুই একটা শয়তানের বাচ্চা"
ভাবলাম, শয়তান+বাচ্চা= শয়তানের বাচ্চা
অর্থাত? আমার বাবা একটা শয়তান !
যেহেতু ছোট ছিলাম আর বুদ্ধি ছিল তীক্ষ্ণ
বাবাকে প্রশ্ন করলাম, আচ্ছা বাবা, শয়তান কি ম্যাসক্যুলিন - নাকি ফ্যামিনিন ?
বললেন, "চুপ ! বান্দরের বাচ্চা !!! "
যাক, বাবার বংশধারা নিয়ে ভাবতে আর ইচ্ছে হলোনা !
একটু বড় হলে, মায়ের জোড়াজোরিতে ইংরেজি স্কুলে ভর্তি হয়েছি
একদিন টিচার আমার পিঠ চাপড়ে বললেন "ইউ আর জিনিয়াস"
শব্দটি বহু শুনেছি, কিন্তু কি যেন একটা যোগ হলো (?)
মানে, জীন+ইয়াস= জিনিয়াস
তার মানে কি? আমি কী ইয়াস নামক জ্বিন ? নাকি ইয়াস মানে জ্বীনের বিপরীতটা ??
সমস্যায় পড়লাম, দ্বিধায় পড়লাম
তাহলে আমি কে ?
আমি একটা জ্বিন

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

মনে রাখবেন: এই ব্লগের কোনও সদস্যই কোনও মন্তব্য পোস্ট করতে পারে৷